শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩:১৮ পূর্বাহ্ন

ঝিকরগাছা উপজেলার বাঁকড়ায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ! 📺 Matrijagat TV

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।
  • আপডেট টাইম সোমবার, ৪ মে, ২০২০

এবার ব্যতিক্রমভাবে খাদ্য সামগ্রী বিতরণ করতে দেখা গেছে যশোর জেলার ঝিকরগাছা উপজেলার ১১ নং বাঁকড়া ইউনিয়নে। যারা খুবই দরিদ্র, অসহায় এবং যারা কোন জায়গা থেকে ত্রাণ পাননি সেকল দুস্থ-অসহায়দের মাঝে, খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।বাঁকড়া অঞ্চলে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা এ উদ্যোগ গ্রহণ করেন। জানা যায়,শিক্ষার্থীরা প্রথমে ‘ইমার্জেন্সি রেসপন্স সেল অফ বাঁকড়া নামে একটি ফান্ড গঠন করেন, যেখানে ত্রাণ বঞ্চিত অসহায়দের মাঝে প্রত্যেকের বাড়িতে গিয়ে উপহার সামগ্রী হিসেবে চাল,ডাল,আলু,তেল ও পেঁয়াজ তুলে দেওয়া হয়।এছাড়া কয়েকজন অস্বচ্ছল শিক্ষার্থীদের এক হাজার টাকা করে প্রদান করা হয়। ফান্ড গঠনকালে যশোর সরকারি এমএম কলেজের সহকারি অধ্যাপক আব্দুল মমিন, বাঁকড়া কলেজের শিক্ষক আসাদুজ্জামান আসাদ ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মনিরুজ্জামান সহ অন্যান্যরা বিভিন্নভাবে উপদেশ ও সহযোগিতা হিসেবে পাশে ছিলেন।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নয়ন হোসেন জানান, বাঁকড়া ইউনিয়নে একজন বয়স্ক মহিলা তার প্রতিবন্ধি মেয়েকে নিয়ে ত্রাণ না পাওয়ার আহাজারি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়।সেইকথা চিন্তা করে আমরা একটি ফান্ড গঠন করি।গোপনে তাদের নামের লিস্ট করি যারা কোন জায়গা থেকে ত্রাণ পাননি অথবা যারা খুবই নিরীহ পরিবার।এমন শতাধীক ব্যক্তির মাঝে উপহার সামগ্রী হিসেবে খাদ্য তুলে দেওয়া হইছে।

শেরে বাংলা মেডিকেল কলেজের শিক্ষার্থী আরাফাত রহমান জানান,আমাদের দায়বদ্ধতা থেকে এ উদ্যোগ গ্রহণ করে অসহায়দের মাঝে খাদ্য বিতরণ করেছি।প্রত্যেক এলাকায় শিক্ষার্থীরা এমন উদ্যোগ গ্রহণ করলে ক্রান্তিকালে অসহায়দের কিছুটা হলেও অভাব ঘুচবে।

খাদ্য সামগ্রী বিতরণে উদ্যোগ গ্রহণকালে অংশগ্রহণ করেছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের, শিক্ষার্থী হুমায়ুন কবির ও জাবিদ হাসান,জাবি’র মুজিবুর রহমান শিশির ও আব্দুল্লাহ আল মামুন, রুয়েটের নেওয়াজ আরেফিন রাফিদ, খুবি’র মুজাহিদুর রহমান বাপ্পি ও ইজাজ আহমেদ শাওন, বিইউবিটি’র অনিক রহমান, শেরে বাংলা মেডিকেল কলেজের শিক্ষার্থী আরাফাত রহমান এবং বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জয়নাল আবেদীন,নয়ন হোসেন ও আরিফ বিল্লাহ(মিম) জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাজু আহম্মেদ সহ আরো অনেকে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর
টিভি চ্যানেল
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581