মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৪:১১ অপরাহ্ন

জীবনের ঝুঁকি নিয়ে যারা করোনা ভাইরাস প্রতিরোধে কাজ করছেন, পুরস্কৃত হবেন;- মাননীয় প্রধানমন্ত্রী! Matrijagat TV

রাজশাহী বিভাগীয় ব্যুরো প্রধান মোঃ মাহিদুল হাসান (মাহি)
  • আপডেট টাইম মঙ্গলবার, ৭ এপ্রিল, ২০২০

করোনা আক্রান্তদের চিকিৎসা সেবা দিতে গিয়ে কেউ আক্রান্ত হলে পদমর্যাাদা অনুসারে ৫-১০ লাখ টাকা এবং মারা গেলে ২৫-৫০ লাখ টাকার স্বাস্থ্যবিমা ঘোষণা করেছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

একইসাথে চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, মাঠ প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য প্রত্যক্ষভাবে নিয়োজিত প্রজাতন্ত্রের অন্যান্য কর্মচারীদের একটা বিশেষ ইন্সুরেন্স সুবিধা দেওয়ার ঘোষণাও দিয়েছেন তিনি। তারিখঃ ০৭-০৪-২০২০ইং রোজঃ মঙ্গলবার সকালে গণভবন থেকে চট্টগ্রাম ও সিলেট বিভাগের জেলাগুলোর কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময়ের সময় তিনি এ ঘোষণা দেন।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জানান, দায়িত্ব পালনের সময় কেউ যদি কোভিড-১৯ এ আক্রান্ত হয় তাহলে তার চিকিৎসার সকল ব্যবস্থা নেবে সরকার। তাদের জন্য একটা স্বাস্থ্যবিমার ব্যবস্থা আমরা করবো। যারা আক্রান্ত হবে তাদের জন্য আমরা পদমর্যাযদা অনুযায়ী ৫ থেকে ১০ লাখ টাকার একটা স্বাস্থ্যবিমা করবো। আর আল্লাহ না করুক কেউ যদি মৃত্যুবরণ করেন তাহলে তাদের জন্য এই বিমাটা আমরা ৫গুণ বাড়িয়ে দেবো।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আরও বলেন, যদি বাংলাদেশে সে ধরনের দুযোর্গ আসে তাহলে প্রয়োজনে বাইরে থেকে আমরা চিকিৎসক নিয়ে আসবো। বাইরের নার্স নিয়ে আসবো। এই ধরনের দূর্বল মানসিকতা দিয়ে আমাদের কাজ হবে না। এটা হলো বাস্তবতা। চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সুরক্ষায় সরকারের নেওয়া বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, আমরা জানি এটা একটা আতঙ্ক। সবাই সুরক্ষিত থাকবে এটা সত্য তবে একজন ডাক্তারের একটা দায়িত্ব থাকে। তাদের সুরক্ষিত করার জন্য যা যা করা প্রয়োজন আমরা তা করে যাচ্ছি। দরকার হলে আরও করবো। সেক্ষেত্রে আমরা কোন কার্পণ্য করছিনা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581