বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৩৭ অপরাহ্ন

চাঁদপুর মতলবে সরকারি খাসের জায়গা ভরাট করে জমজমাট বালুর ব্যবসা! 📺 Matrijagat TV

শাহাদাত আনোয়ার মতলব চাঁদপুর প্রতিনিধি :
  • আপডেট টাইম বুধবার, ১৮ মার্চ, ২০২০
চাঁদপুর মতলব উত্তরে ১০ নং পূর্ব ফতেপুর ইউনিয়ন সিপাই কান্দি গ্রামে বেড়িবাঁধের পাশে সরকারি খাসের জায়গা জোরপূর্বক দখল করেছে। ভুয়া বানোয়াট লিজ দেখিয়ে সরকারি খাসের জায়গা ভরাট করে জমজমাট ব্যবসা করার পরিকল্পনা হাতে নিয়েছে। কাজ চলাকালীন সময়ে রাতের আধারে সরকারি খাসের জায়গা ভরাট করার সময় তারপর দিন গোপন সূত্রের তথ্য পেয়ে চাঁদপুর জেলার এসিলেন্ট সরকারি কর্মকর্তা সালাউদ্দিন মৎস্য কর্মকর্তা সহ উর্ধ্বপাতন কর্মকর্তা সেখানে উপস্থিত হন।ইতিমধ্যে সেখানে বাধা দেয় তার পরও কাজ করে যাচ্ছে।ভূমি কর্মকর্তা ও মৎস্য কর্মকর্তা সূত্রে জানা যায় ভুয়া বানোয়াট লিজ দেখিয়ে এলাকাবাসীকে হাত করে নেয়।
তাদের মাধ্যমে জানা যায় দখলকৃত ব্যক্তি চাঁদপুর মতলব উত্তর উপজেলার ১০ নং পূর্ব ফতেপুর ইউনিয়ন ৮ নং ওয়ার্ড সিপাই কান্দি গ্রামের নদীর পূর্ব পাশে হাজী শুকুর আলী ও তার সহপাঠীদের নিয়ে ব্যবসা করার সিদ্ধান্ত নেয়। গোপন সূত্রে জানা যায় ভুয়া বানোয়াট ইজারাকৃত সম্পত্তি নিজের নামে তৈরি করে বিভিন্ন বড় বড় ব্যবসায়ীর কাছ থেকে টাকা নেয় তাদেরকে অংশীদার হিসেবে দেখাবে ব্যবসা করার জন্য। ঘটনাস্থলে এলাকাবাসীর বেকার যুবকদের কর্মসংস্থানের বাধা সৃষ্টি করে। এতে করে প্রায় প্রতি বছরে বেকার যুবকদের কর্মসংস্থান সৃষ্টি করে আসছে। প্রায় ছয় একর জায়গা নিয়ে বর্ষা মৌসুমে পানি বাড়ার সাথে সাথে জাল বাস গড়া দিয়ে মাছ ফালানো হয় সেখান থেকে
অর্থের যোগান পায় বেকার যুবকরা। পরিচালনা করে আসছে বহু বছর ধরে । হুট করে এক অসাধু ব্যক্তি বেকার যুবকদের মধ্যে বাধা সৃষ্টি করে তাতে প্রায় অনেক টাকার ক্ষতি হয় ।
দখলকৃত জায়গায় বালু ভরাট করার সময়
মাছ আটকানোর যাবতীয় সরঞ্জাম জিনিসপত্র নষ্ট করে ফেলেছে। তা এখন ব্যবহারযোগ্য হচ্ছে না। বেকার যুবকদের মধ্যে একটি বিভ্রান্তির সৃষ্টি করেছে তাই প্রশাসনের কাছে আকুল আবেদন বিষয়টি গুরুত্বপূর্ণ ভাবে বিবেচনা করবেন। দেশের বেকারত্ব দূর করার জন্য একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিয়ে আত্মকর্মসংস্থানের ব্যবস্থা গড়ে তুলেছিলেন। সেখান থেকে রেহাই পায়নি বেকার যুবকরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Developed BY Matrijagat TV
matv2425802581