রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১২:৪২ পূর্বাহ্ন

চাঁদপুর মতলবে শিক্ষিত বেকারদের ভীড়ে নাজেহাল পরিসংখ্যান কার্যালয়! 📺 Matrijagat TV

শাহাদাত (আনোয়ার) মতলব চাঁদপুর প্রতিনিধি :
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৬ জানুয়ারী, ২০২০

চাঁদপুরে শিক্ষিত বেকারদের ভীড়ে নাজেহাল অবস্থা পরিসংখ্যান জেলা কার্যালয়ের কর্মকর্তাদের।তবে শুধুমাত্র তথ্য সেবা প্রাপ্তির জন্যই এই অবস্থা।

১৫ জানুয়ারি বুধবার এমনটি শুরু জানা যায় সেখানে দেখা হওয়া কয়েকজন যুবকের কাছ থেকে। তারা জানান, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো কর্তৃক বাস্তবায়নাধীন ‘জনশুমারি ও গৃহগণনা ২০২১’ এর লিস্টিং অপারেশন এবং মূলশুমারির গণনা কার্যক্রমে বেকার যুবক নিয়োগের আবেদন প্রক্রিয়া চলছে।

তাই এই সম্পর্কিত বিস্তারিত তথ্য জানতেই জেলা কার্যালয়ে এসে যুবকরা ভীড় করছে। তারা আরো জানান, তালিকাকারী/গণনাকারী ও সুপারভাইজার পদে নিয়োগের প্যানেল গঠনের লক্ষ্যে শুধুমাত্র জেলার স্থায়ী বাসিন্দারাই এতে অংশের জন্য আবেদন করতে পারবেন বলে আমরা জেনেছি। এক্ষেত্রে শর্তসাপেক্ষে বেকার যুব/যুব মহিলা এবং ছাত্র/ছাত্রীরা স্ব স্ব উপজেলা পরিসংখ্যান কার্যালয়ে আবেদন পত্র জমা দিতে পারবেন।

এ ব্যপারে জেলা পরিসংখ্যান কার্যালয়ের পরিসংখ্যান সহকারী মোঃ আবদুর রহমানের সাথে আলাপ হলে তিনি জানান, শর্তসাপেক্ষে নূন্যতম স্মাতক পাস করা শিক্ষার্থী সুপারভাইজার পদে এবং নূন্যতম এইচএসসি পাসের শিক্ষার্থীরা গণনাকারী পদে আগামী ২৫ জানুয়ারি পর্যন্ত আবেদন ফরম স্ব স্ব উপজেলা কার্যালয় হতে সংগ্রহ করে পূরণ শেষে স্ব স্থানেই জমা দিতে পারবেন।এদের মধ্য থেকে যারা স্মার্টফোনের এন্ড্রোয়েড ভার্সন ৬ ও যার স্ক্রীন সাইজ নূন্যতম ৫ ইঞ্চি এবং এটি চালানোয় অভিজ্ঞ।শুধুমাত্র তাদেরকে আমরা এই নিয়োগে প্রার্থী হওয়ার জন্য আবেদন করতে বলছি। তবে মূল শর্ত হলো লিস্টিং অপারেশন/শুমারি চলাকালীন সময়ে প্রার্থী নিজেকে অন্যকোন কর্মে নিজেকে নিযুক্ত করতে পারবেন না। তাদেরকে ওই সময় তাদের জোনাল অফিসারের সম্পূর্ণ মনিটরিংয়ে রাখবেন। এ ছাড়াও জেলা পরিসংখ্যান কার্যালয়ের অপর এক পরিসংখ্যান সহকারী সাফায়েত হোসাইন জানান, সুপারভাইজার পদে প্রার্থীদের বয়স ২৩-৪০ বয়সের মধ্যে হতে হবে। যাদেরকে প্রশিক্ষণের প্রতিদিন ৪০০ এবং পরিতোষিক ৮৫০০(ভ্যাটসহ,মোট) টাকা প্রদান করা হবে। আর তালিকাকারী/গণনাকারী প্রশিক্ষণে প্রতিদিন ৪০০ এবং পারিতোষিক ভ্যাটসহ মোট ৮ হাজার টাকা প্রদান করা হবে। তিনি আরো জানান, লিস্টিং অপারেশন(ফ্রেব্রুয়ারি/২০২০) কার্যক্রমে প্রতি তালিকাকারীকে ১০ দিনে মোট ৪০০ খানার তালিকা করতে হবে। মূল শুমারিতে(২-৮ জানুয়ারি-২০২১) প্রতি গণনাকারী ৭ দিনে মোট ১২০ খানার তথ্য সংগ্রহ করতে হবে।

নির্বাচিত প্রার্থী প্রশিক্ষণে অনুপস্থিত থাকলে তিনি কাজ করতে আগ্রহী নন বলে গণ্য হবেন এবং তার নিয়োগ তাৎক্ষণিকভাবে বাতিল হয়ে যাবে। তবে নিয়োগ সংক্রান্ত বিষয়ে এতদুদ্দেশ্যে গঠিত নিয়োগ কমিটির সিদ্ধান্তই চুড়ান্ত বলে গণ্য হবে। মোবাইল নম্বর ০১৯৬৬৩৯৫১৫৪..

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
টিভি চ্যানেল
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581