বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৫৬ অপরাহ্ন

চাঁদপুর মতলবে আইসিডিআরবি’তে শিশু রোগী শূণ্য! 📺 Matrijagat TV

শাহাদাত আনোয়ার মতলব চাঁদপুর প্রতিনিধি :
  • আপডেট টাইম বুধবার, ১ এপ্রিল, ২০২০

চাঁদপুর মতলব দক্ষিণ উপজেলায় অবস্থিত আন্তজার্তিক উদরাময় গবেষনা কেন্দ্রে (আইসিডিডিআর’বি) রোগী ভর্তির হার অর্ধেকের বেশি কমে গেছে।

হাসপাতালের শিশুও ওয়ার্ডে রোগী শূণ্য হয়ে পড়েছে। গণপরিবহন বন্ধ থাকায় পার্শ্ববর্তী জেলা ও দূর-দূরান্তের রোগী হাসপাতালে চিকিৎসা নিতে আসতে পারছে না বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। হাসপাতাল সূত্রে জানা যায়, মার্চ মাসের শেষের ৯দিনে (২২ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত) হাসপাতালে রোগী ভর্তি হয়ে অন্য সময়ের চেয়ে অর্ধেকেরও কম। করোনা ভাইরাস সংক্রমন ভয়ে রোগাী হাসপাতালে আসে না এমন অভিযোগও পাওয়া গেছে। জানা যায়, মার্চ ২২ তারিখে ৯৩জন, ২৩ তারিখে ৭৫জন, ২৪ তারিখে ৭৬জন, ২৫ তারিখে ৭১জন, ২৬ তারিখে ৪৭জন, ২৭ তারিখে ৪৯জন, ২৮ তারিখে ৫৭জন, ২৯ তারিখে ৭৬জন, ৩০ তারিখে ৫৪জন রোগী ভর্তি হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত ৩১ মার্চ তারিখে ২৮জন রোগী ডায়রিয়া আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে।

সংশ্লিষ্ট ডায়রিয়া বিভাগে জানান, গত বছর এ সময়ে প্রতিদিন শতাধিক রোগী ভর্তি হয়েছিল। বর্তমানে এ রোগীর সংখ্যা ৬০শতাংশে নেমে এসেছে। গত ৯ দিনে হাসপাতালে ৫শত ৯০জন রোগী ভর্তি হয় যা গত বছর ছিল প্রায় দেড় শতাধিকের মতো। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. চন্দ্র শেখর দাস বলেন, এমনিতেই রোগী এখন বেশি আসছে না। যা আসছে মতলব উত্তর ও দক্ষিণ, দাউদকান্দি, চাঁদপুর সদর থেকে। বর্তমানে করোনা পরিস্থিতির কারণে হয়েতো বেশি জরুরী না হওয়ায় কেউ কষ্ট স্বীকার করে আসছে না। আমরাও রোগীর অবস্থা খারাপা না হলে প্রাথমিক পর্যালোচনা শেষে নির্দেশনা দিয়ে ছেড়ে দিচ্ছি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Developed BY Matrijagat TV
matv2425802581