রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৬:১১ পূর্বাহ্ন

গোমস্তাপুরে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক হাট বাজার! 📺 Matrijagat TV

এম এ করিম ষ্টাফ রিপোর্টারঃ
  • আপডেট টাইম সোমবার, ১১ মে, ২০২০

গোমস্তাপুর উপজেলার রাধানগর ইউনিয়নের টমপাড়া বাজারে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক হাট লাগিয়েছে ব্যক্তি মালিকানাধীন।

অাজ সোমবার দুপুর থেকে বিশ্বব্যাপী মারাত্মক মহামারী করোনা ভাইরাসের তুয়াক্কা না করে এবং সরকারি ও স্থানীয় জনপ্রশাসনে নির্দেশনা অমান্য করে জোরপূর্বক ব্যক্তিমালিকানাধীন ভাবে হাট লাগিয়েছে ঐ উপজেলাে টমপাড়া হাট মালিক।

এদিকে সরকারিভাবে নিষেধাজ্ঞা বা নির্দেশনা থাকলেও তা জোরপূর্বক গণ জামায়াতে গাদাগাদি করে সামাজিক দুরত্ব বজায় না রেখে এমন শঙ্কাপূর্ণ অবস্থায় হাট লাগিয়েছে টমপাড়া হাট নিজস্ব মালিক।

তবে,টমপাড়া বাজারে চরম শঙ্কাপূর্ণ সংক্রমিত করোনা ভাইরাসের গতিবেগ বাড়ন্ত অবস্থায় উম্মুক্তভাবে হাট লাগার কথা জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃমিজানুর রহমান মুঠোফোনে জানায়,এই বিষয়ে অামরা অবগতি ছিলাম না,তবে সাংবাদিক মাধ্যমে জানলাম এবং এই বিষয়ে দ্রুত পদক্ষেপ নিবেন বলে অামাদের জানায়।

এছাড়াও তিনি জানায়,বিশ্বব্যাপী মারাত্মক ভয়াবহ করোনা ভাইরাসের সংক্রমণ দিন দিন বৃদ্বি পাচ্ছে তবে এমন কোন অনুমতি নেই যা উম্মুক্তভাবে হাট বাজার খোলার বিষয়ে। তিনি অারও বলেন, রাধানগর উইপি চেয়ারম্যান মোঃমামুনূর রশিদ মামিম কে বিষয়টি অবগতি করে যতদ্রুত সম্ভাব বিষয়টি দেখভাল করে পদক্ষেপ গ্রহণ করবে বলে অামাদের জানায়।

এদিকে,রাধানগর ইউপি সদস্য মোঃশুকুদ্দির সাথে কথা বললে তিনি জানায়,অামরা স্থানীয় জনপ্রশাসনের জোরদার নিষেধাজ্ঞা ও নির্দেশনা সহ কঠোর পদক্ষেপ ছিল এমন সংকটময় অবস্থায় উম্মুক্তভাবে গণ জামায়াত করে গাদাগাদি ভাবে হাট বাজার লাগানোর বিরুদ্ধে।

তবে এমন সরকারি নির্দেশনা ও নিষেধাজ্ঞা উপেক্ষা করে জোরপূর্বক ব্যক্তিকেন্দ্রিকতায় নিজ জমিতে এমন মারাত্মক চরম অবস্থায় হাট লাগায় টমপাড়া হাট নিজস্ব মালিক।

এদিকে,বৈষয়িক মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ সম্পর্কিত সংশ্লিষ্ট ও পরিবার পরিকল্পনা পরিদর্শক ডা.মোঃবারী এমন চমর দুর্যোগকালীন অবস্থায় অনুমতি ছাড়াই উম্মুক্তভাবে হাট বাজার লাগানোর বা তার মোদক দেওয়া অন্যায় বলে তিনি মনে করেন।

রাধানগর ইউপি ০৭ নং ওয়ার্ড সদস্য অাশরাফুলের সাথে কথা বললে, তিনি বলেন,সরকারি নির্দেশনা অমান্যকারী অবশ্যই দেশের ভালোকিছু চাইনা,এছাড়াও তিনি বলেন,উপর মহলের সাথে কথা বলে বিষয়টা অবশ্যই পদক্ষেপ নেওয়া অাশ্বাস দেন তিনি।

এদিকে করোনা ভাইরাসের সংক্রমণ কমিয়ে অানতে নিজ এলাকাকে সুরক্ষিত রাখতে সমন্বিত জোটে ভিন্ন ভিন্ন পদক্ষেপ ব্যবস্থা গ্রহন করতে দেখা যায়,তবে টমপাড়া বাজারে এমন অস্থিতিশীল অবস্থায় চোখে পড়ার মত।

(কোভিড-১৯) বিশ্বব্যাপী মারাত্মক প্রাণঘাতি করোনা ভাইরাসে পৃথিবীজুড়ে যেন শুধুই মৃত্যুর মিছিল।তখনও মানছেনা সরকারি নির্দেশনা। শুধু তাই নয় বহির বিশ্বের মৃত্যু স্বজনদের অার্তনাদ অার অাহাজারীতে কাঁদছে যেন পুরো পৃথিবীই তোবুও এমন পরিস্থিতিতে গাদাগাদি করে গণ জামায়াতে নির্দেশনা দেয় নিজস্বার্থ জমিতে হাট বসাতে।

বিশ্বব্যাপী প্রাণঘাতি মারাত্মক মহামারী করোনা ভাইরাসে অকাল মৃত্যুর ঝাঁজ যখন গোটা পৃথিবীকেই ঘিরে রেখেছে ঠিক তখনিই,বোরো মৌসুমের দোহাই দিয়ে গণ-জামায়াত করে হাট বসিয়েছে।

বৈষয়িক প্রাণঘাতি মহামারী অদৃশ্য করোনা ভাইরাসে অকাল মৃত্যুতে থমকে গেছে প্রায় ছোট বড় সকল উন্নত দেশ।তবে থেমে নেই বাংলাদেশ সহ দেশের সীমান্তবর্তী এলাকা চাঁপাইনবাবগঞ্জের জেলা উপজেলায়।

নোভেল করোনা ভাইরাস শ্বাসতন্ত্র রোগ সৃষ্টি করে এমন এটি একটি নতুন ভাইরাস। (কোভিড-১৯),যা অাগে কখনোও মানব দেহে পাওয়া যায়নি।

গেল ৩১ ডিসেম্বর চীনে প্রথম করোনা রোগী শনাক্তের পর থেকে প্রতিদিন করোনা-আক্রান্ত রোগী ও সংক্রমিত এলাকা বেড়েই চলছে।

বৈষয়িক মারাত্মক প্রাণঘাতি মহামারী করোনা ভাইরাস দেখে যেন মনে হচ্ছে মৃত্যুর কাতারে পরিণত হয়েছে। দেশের বাইরে এর ব্যাপকতা প্রবৃদ্ধির সঙ্গে সঙ্গে আমাদের দেশেও এ ভাইরাসের শঙ্কা একটু একটু করে বড় অাকারের অাশঙ্কা বেড়েই চলছে।

বিশ্বব্যাপী মারাত্মক করোনা ভাইরাসে মানুষের পাশে মানুষ সংমিশ্রণে বেশী ঝুঁকিপূর্ণ বলে করোনা বিরোধ সরকারি নির্দেশনায় সামাজিক দূরত্ব বজায় রাখতে ক্রেতা বিক্রেতার লেনদেনের মাঝে সচেতনতা ফিট অঙ্কন চিহ্নের ব্যবহারও দেখা মিলে,কিন্তু যখন জেলার পার্শবর্তী উপজেলার করোনা ভাইরাস সংক্রমিত হয়েছে তোবুও মানছে না সরকারি সহ স্থানীয় জন প্রশাসনের কোন নির্দেশনা।

এদিকে,স্থানীয় সূত্রে জানা যায়,রোকনপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোঃসিরাজুল ইসলাম (নবাব)এর নির্দেশনায় এমন চরম সংকটময় অবস্থায় টমপাড়া বাজারে প্রশাসনিক অনুমিত ছাড়াই উম্মুক্তভাবে হাট বসানোর অনুমতি দেয়।

এছাড়াও, রোকনপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক,রোফিকুল ইসলাম তার নিজস্ব জমিতে হাট বসানোর বিপক্ষীয় কোন তৎপরতা ছিলনা বলে জানায় স্থানীয় সচেতন মহল।

এছাড়াও সরকারি নিষেধাজ্ঞা মান্য করতে বাড়তি সচেতন হয়ে দোকানীদের দৈনন্দিন মালামাল বিক্রয়ে কোন পদক্ষেপ চোখে পরেনি।

তবে প্রাণঘাতি করোনা ভাইরাসের কোবলে দুর্যোগকালীন সময়ে অসাধুপাই অবলম্বন না করে সরকানি নির্দেশনা মান্য করে সামাজিক দুরত্ব বজায় রেখে দৈনন্দিন প্রয়োজনীয় ভোগ্যপণ্য ক্রয়-বিক্রয়ের পরামর্শের কথা বার বার উল্লেখ্য করে সংশ্লিষ্টরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Developed BY Matrijagat TV
matv2425802581