বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৩১ অপরাহ্ন

গোমস্তাপুরে বেড়িবাধ উপেক্ষা করে উৎশৃঙ্খল ভাবে চলছে সাধারণ জনগণ! Matrijagat TV

 এম এ করিম ষ্টাফ রিপোর্টারঃ
  • আপডেট টাইম বুধবার, ৮ এপ্রিল, ২০২০

গোমস্তাপুর উপজেলার রাধানগর ইউনিয়নের প্রায় বিভিন্ন জাইগায় বিশ্বব্যাপী প্রাণঘাতি মারাত্মক করোনা ভাইরাসের সংক্রমণ কমিয়ে অানতে জনসচেতনতায় বেড়িবাধ দেওয়া হয়।

গতকাল মঙ্গলবার সকাল থেকে গভীর রাতভোর করোনা সংক্রমিত এলাকা মুক্ত করতে এবং নিজ এলাকা সুরক্ষিত রাখতে বাড়তি সচেতনতায় বেড়িবাধ পদক্ষেপ লক্ষ্য করা যায়। এদিকে, গতকাল সোমবার রাত সাড়ে ৮টার দিকে ঐ উপজেলার চৌডালা ইউনিয়নের পূর্বসাহেব গ্রামের মৃত হাসিমুদ্দিনের ছেলে,মোজাম্মেল হক (৪৫) প্রাণঘাতি করোনা ভাইরাসে যুবকের মৃত্যু হয়।

এ ঘটনার পর চৌডালা ইউনিয়নকে লকডাউন করা হয়েছে। এরই ধারাবাহিকতায় নিজ উপজেলার করোনা ভাইরাসের সংক্রমণ দেখা দেওয়া বেড়িবাধের দ্রুত অনুভাব করে এলাকার সকল ইউনিয়ন সহ রাধানগর ইউনিয়নবাসী। এদিকে,গতকাল রাতভোর গ্রাম পুলিশের উপস্থিতিতে রাধানগর ইউপি সদস্য ইউনিয়নের গুরুত্বপূর্ণ প্রবেশপথে বাঁশ বেতের লাল কাপড়ের সংকেত চিহ্নে বেড়িবাধ দেয় স্থানীয় জনপ্রশাসন। যাতে করে, অপ্রয়োজনীয় যানচলাচল সহ জনসাধারণের ভীড় জামায়াত কমিয়ে অানতে ও করোনার সংক্রমণ ঠেকাতে এবং নিজ এলাকা সুরক্ষিত রাখতে জোরদার পদক্ষেপে নেওয়া হয় বাঁশের বেড়িবাধ দিয়ে।

তবে সরকারি নির্দেশনায় মান্যকরতে রাতভোর জেগে জনসাধারণের জন্যে করোনা ভাইরাসে কোবলে এলাকা সংক্রমিতর হাত থেকে মুক্ত রাখতে এতকিছু ব্যাবস্থা করলেও মানছেনা কোন বাধা। রাত্রে বাঁশের বেড়িবাধ দেওয়া হলেও সকালে বাঁশ সরিয়ে চলাচল করতে দেয়া যায় যেন পূর্বেকার চিত্র।এতে করে ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে ঐ উপজেলার প্রায় সকল ইউনিয়ন। এলাকার স্থানীয় সচেতন মহল বলছেন,ইউনিয়নের গুরুত্বপূর্ণ স্থান যাতাহারা বাজার,অার তাই বাজারের প্রবেশপথে অানসার বা গ্রাম পুলিশ মোতায়েন করে তাদের উপস্থিতে বাঁশের বেড়িবাধ দিয়ে পথ বন্ধ রাখা দরকার।

এছাড়াও অারো বলেন, বাজারে অপ্রয়োজনে কোন মোটরসাইকেল বা সিএনজি,ব্যাচারী চালিত অটো,বা কাভাড ভ্যান সহ ইঞ্জিল চালিত সব মটোর গাড়ি যেন প্রবেশ করতে না পারে।এতে করে জনসাধারণে ভীড় কমিয়ে অাসবে প্রয়োজনীয় ভোগ্যপণ্য দ্রব্য ক্রয় বিক্রয়ে ক্রেতা বিক্রেতার সমাগম ছাড়া বাইরের জনসাধারন অাড্ডা দিয়ে দর্শক হয়ে বাজার দূষিত করতে না পারে।কর্তৃপক্ষে প্রতি সেদিকে খিয়াল রাখার পরামর্শ দেন স্থানীয় সচেতন ব্যক্তিবর্গ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Developed BY Matrijagat TV
matv2425802581