বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০২:৫২ অপরাহ্ন

কালিগঞ্জে ই-কমার্স অন-লাইন প্রশিক্ষনের শুভ উদ্বোধন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম রবিবার, ২১ জুন, ২০২০

আজহারুল ইসলাম সাদী,
সাতক্ষীরা প্রতিনিধিঃ

ই-বানিজ্য করবো, নিজের ব্যবসা গড়বো এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ শনিবার ২০ জুন-২০২০ থেকে ১১ দিনের ই-কমার্সের অন-লাইন প্রশিক্ষণের শুভ উদ্বোধন করা হয়েছে।
এলক্ষে কালিগজ্ঞ উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল ১০ টায় উপজেলা ব্যানবেইজ ট্রেনিং সেন্টারে অনুষ্ঠানে, প্রধান অতিথি হিসেবে বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোঃ জাফর উদ্দীন জুম মিটিংয়ের মাধ্যমে শুভ উদ্বোধন করেণ।
সাতক্ষীরার জেলা প্রশাসক এস, এম মোস্তফা কামাল এর সভাপতিত্বে ও কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোজাম্মেল হক রাসেল এর সঞ্চালনায়, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ডব্লিউটিও সেল এর মহা পরিচালক মোঃ হাফিজুর রহমান, বানিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এ এইচ এম সফিকুজ্জামান, ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এর প্রেসিডেন্ট শমী কায়সার, কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সিফাত উদ্দিন প্রমুখ।
অনুষ্ঠানে বক্তাগন বলেন কালিগঞ্জের ২৫ জন অংশগ্রহণকারী এই প্রশিক্ষণ নিয়ে তাদের জীবন পরিবর্তন করে বাকীদের জন্য রোল মডেল হবেন। এ প্রশিক্ষণের মাধ্যমে করোনা ভাইরাস প্রতিরোধে ই-কমার্স সবাইকে ঘরে রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
একই সাথে চালু রাখবে আমাদের বাণিজ্যের উন্নতি। কালিগঞ্জ সম্ভাবনাময় একটি উপজেলা উল্লেখ করে উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী বাণিজ্য সচিব এর নিকট মধুর প্রসেসিং প্লান্ট স্থাপনের দাবী করেন।
এসময় সচিব মহোদয় জেলা প্রশাসকের সম্মতি গ্রহণ করে শ্যামনগর অথবা কালিগঞ্জে মধুর প্রসেসিং প্লান্ট স্থাপনের জন্য একটি প্রস্তাব প্রস্তুত করে প্রেরণের জন্য ডব্লিউটিও সেলের ডিজি ও বাণিজ্য সচিব অনুমোদন দিয়েছেন।
ডব্লিউটিও বিশ্ব বাণিজ্য সংস্থ্যার এর-ই- আই এফ প্রকল্প হতে অর্থায়নের মাধ্যমে এটি বাস্তবায়ন করা হবে।
জেলা প্রশাসক মহোদয় কালিগঞ্জের হিমসাগর আম, চিংড়ি, টালি ও মধু কে টার্গেট করে ই-কমার্সের মাধ্যমে বিক্রির জন্য ব্যবস্থা নিতে নির্দেশনা দেন। ই-কমার্স ও এফ-কমার্সের মাধ্যমে কালিগঞ্জের উক্ত পণ্যসমূহ দেশ ও দেশের বাইরে রপ্তানি করে এই উপজেলা তথা দেশের উন্নয়নের গতি অব্যাহত রাখতে ও উত্তোরোত্তর উন্নতি করতে পারবে বলে আশাব্যক্ত করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581