শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৩:২০ পূর্বাহ্ন

কাপ্তাই ঝুঁকিতে ফ্লোটিং প্যারাডাইসঃ নদী অংশে ফাটল 👉 মাতৃজগত টিভি

মোঃ নুরুউদ্দীন ব্যুরো প্রধান, চট্টগ্রাম
  • আপডেট টাইম রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০২০

চট্টগ্রাম কাপ্তাই পর্যটন শহর হিসাবে খ্যাত কাপ্তাই উপজেলার শিলছড়ি রামপাহাড় এবং কর্নফুলির নদীর কোল ঘেঁষে ২০১২ সালের নভেম্বর এর ২ তারিখে ফ্লোটিং প্যারাডাইস রেস্টুরেন্টের উদ্বোধন করা হয়। কর্নফুলির সু -মনোরম দৃশ্য একদিকে রামপাহাড় অন্যদিকে সীতা পাহাড়ের পাদদেশে ওয়াগ্গা চা বাগান সব মিলে এর আশেপাশের সৌন্দর্য উপভোগ করতে পর্যটকরা এই রেস্টুরেন্টে আসেন । বিশেষ করে রেস্টুরেন্টের দক্ষিন দিকে বসে প্রকৃতির অপরুপ রুপ দেখতে কেউ মিস করতে চাইনা। তাইতো প্রতিদিন শত শত পর্যটক এসে ভীড় করে এই রেস্টুরেন্টে। এখানে এসে পর্যটকরা সব ধরনের খাবারের স্বাদ গ্রহন করতে পারেন অনায়াসে। কিন্তু এই রেস্টুরেন্টের দক্ষিণ অংশে দেখা দেয় বিশাল ফাটল। ফাটল এর ফলে যেকোন মূহুর্তে কর্নফুলি নদীতে বিলীন হয়ে যেতে পারে এর দক্ষিণ অংশ। ফলে ঝুঁকি নিয়ে এই অংশে পর্যটকরা প্রকৃতির সৌন্দর্য উপভোগ করছেন।
এই রেস্টুরেন্টে দুপুরের খাবার গ্রহন করতে আসা রাঙ্গুনিয়ার ইসমাইল হোসেন, রাউজানের পবন চৌধুরী, চট্টগ্রামের মুরাদপুর এলাকার বাসিন্দা পিউ চৌধুরী জানান, এই রেস্টুরেন্টের সৌন্দর্য অসাধারণ, বিশেষ করে এই অংশে কর্নফুলি নদীর যে বাঁক নিয়েছে, সেই দৃশ্য এই রেস্টরেন্টে বসে দারুন ভাবে উপভোগ করা যায়। এইছাড়া অপর অংশে চা বাগানের সবুজ পাহাড় মনকে আরোও শান্ত করে। তবে এই অংশে কিছু ফাটল দেখা দেওয়ায় পর্যটকরা যেকোন মূহুর্তে দূর্ঘটনায় পড়তে পারেন।
এই বিষয়ে জানতে চাওয়া হলে ফ্লোটিং প্যারাডাইস এর পরিচালক সরোয়ার উদ্দিন সোহেল জানান, লগ ডাউনে এই রেস্টুরেন্ট বন্ধ থাকার ফলে পরিকল্পনা থাকা সত্ত্বেও মেরামতের কাজ সম্ভব হয়ে উঠেনি। যদিও আমরা পর্যটকদের অনুরোধ এর প্রেক্ষিতে করোনার কারনে বন্ধ থাকার পর এই রেস্টুরেন্ট চালু করেছি সবেমাত্র । তাই আমরা অচিরেই এর সংস্কার কাজ সম্পূর্ণ করবো।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর
টিভি চ্যানেল
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581