বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৪৬ অপরাহ্ন

কসবায় রাসুলকে কটুক্তি ব্যাঙ্গচিত্র প্রদর্শন প্রতিবাদে ‘ প্রতিবাদ র‌্যালি ও আলোচনা সভা।

হেবজুল বাহার,,স্টাফ রিপোর্টার।
  • আপডেট টাইম মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০

রাসুলকে কটুক্তির প্রতিবাদে ‘ব্রাক্ষণবাড়িয়া কসবা উপজেলা ঐতিহাসিক খাড়েরা দা,ওয়াতুস সুন্নাহ সংগঠন ও খাড়েরা দরবার শরিফের যৌথ উদ্যোগে
ফ্রান্সে প্রিয় নবী হযরত মুহাম্মদ (স.) কে নিয়ে কটুক্তি ও ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ১৬ নভেম্বর সোমবার সকালে র্য্যারি করেছেন দা,য়াতুস সুন্নাহ ও ঐতিহাসিক খাড়েরা দরবার শরিফ।

র‍্যালিটি খাড়েরা দরবার শরিফ হইতে এলাকার বিভিন্ন মোড়ে প্রদক্ষিন করে ব্রাক্ষণবাড়িয়া- কুমিল্লা মহা সড়কে বিশাল এক মানববন্ধন করেন সংগঠনটি।
উল্লেখ্য যে গত ১৬ অক্টোবর ফ্রান্সের রাজধানী প্যারিসের একটি স্কুলে শিক্ষকের শিরশ্ছেদ করে ১৮ বছর বয়সী এক কিশোর। মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর বিতর্কিত কার্টুন শিক্ষার্থীদের প্রদর্শনের কারণে ক্ষুব্ধ ওই কিশোর স্কুল শিক্ষককে হত্যা করেন।

পরে ফ্রান্সের সরকার ওই স্কুল শিক্ষককে দেশটির সর্বোচ্চ মরণোত্তর পদকে ভূষিত ও বিভিন্ন ভবনের গায়ে মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর বিতর্কিত সেই কার্টুনের প্রদর্শন শুরু করে। ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় এই কার্টুনের প্রদর্শনের ব্যবস্থার নির্দেশ দেন।
এতে সারা বিশ্বের ন্যায় খাড়েরা দা,ওয়াতুস সুন্নাহ সংগঠনের,প্রতিষ্ঠাতা গদ্দিনিশিন পীর হযরত মাওলানা আল্লামা আব্দুল্লা আল নোমান ফ্রান্স বিরোধী রেলি ও মানববন্ধের আয়োজন করেন,তিনি তার বক্তব্য বলেন আমাদের একটাই দাবি মাননীয় প্রধান মন্ত্রী যেন ফ্রান্সের সকল প্রকার পণ্য বর্জন করেন, আমরাও সকল পণ্য বর্জন করলাম, নবীজির ব্যাঙ্গচিত্র প্রদর্শন করে যে অন্যায় করেছে তাকে প্রকাশ্য ক্ষমা চাইতে হবে।

উক্ত রেলি ও মানববন্ধনে
হযরত মাওলানা আঃ কুদ্দুছের সভাপতিত্বে
মাওলানা মোঃ সফিউল্লাহ পরিচালনায়,

বক্তব্য রাখেনঃ-পুরকুইল দরবার শরিফের,পীর হযরত মাওলানা আল্লামা ড. ছদরউদ্দিন আহমেদ।
খাড়েরা দরবার শরিফে পীর আল্লামা হযরত মাওলানা সুফি মোঃ মুকলেছুর রহমান,
হযরত মাওলানা মুফতি মোঃ নুরুল আমিন,
হযরত মাওলানা মুফতি জুবায়ের আহমদ,
হযরত মাওলানা মুফতি জহিরুল ইসলাম আহমদী,
হযরত মাওলানা আবুল রাফুন,
মোঃ নুরুল আমিন মাষ্টার সহ এলাকার বিভিন্ন দরবার শরিফের পীর মাশায়েক উলামায়ে কেরাম ও সামাজিক রাজনৈতিক ব্যাক্তি বর্গ উপস্হিত থেকে সফল করেন।

পরি শেষে মিলাদ ও দোয়া পরিচালনা করেন দা,য়াতুস সন্নাহ সংগঠনের প্রতিষ্ঠাতা হযরত মাওলানা মুফতি মোঃ আব্দুল্লা আল নোমান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581