সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৪:৩৫ অপরাহ্ন

করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে সক্রিয়ভাবে মাঠে ছাত্রদল! 📺 Matrijagat TV

এম এ করিম ষ্টাফ রিপোর্টারঃ
  • আপডেট টাইম সোমবার, ৩০ মার্চ, ২০২০

গোমস্তাপুর উপজেলার রাধানগর ইউনিয়নে বিশ্বব্যাপী মারাত্মক মহামারী করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে সক্রিয়ভাবে মাঠে রয়েছে জাতীয়তাবাদী সাংগঠনিক বৃহত্তম দলের অঙ্গসংগঠন ছাত্রদল।

অাজ সোমবার সকাল থেকে ইউনিয়নের গুরুত্বপূর্ণ স্থান গুলোতে বিশ্বব্যাপী করোনা ভাইরাস প্রতিরোধক জীবানু নাশক স্প্রে সহ মাস্ক বিতারণে শক্ত হাতে জনসচেতনতা মূলক কর্মসূচি পালন করা হয়। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রশাসনের পাশাপাশি মাঠে নিঃস্বার্থভাবে কাজ করছেন জাতীয়তাবাদী বৃহত্তম সাংগঠনিক দল বিএনপির অন্যতম অঙ্গসংগঠন ছাত্রদল। এ দিগে ছাত্রদলের নেতৃত্বে ইউনিয়নের গুরুত্বপূর্ণ স্থান যাতাহারা বাজার রাধানগর এ এন সি উচ্চ বিদ্যালয় থেকে ডোবার মোড় পর্যন্ত জীবানু নাশক স্প্রে করে মারাত্মক মহামারী করোনা ভাইরাস সংক্রমণ কমিয়ে নিয়ন্ত্রণে অানার সর্বাত্মক চেষ্টায় সকাল থেকে দুপুর ১.৩০মি.পর্যন্ত করোনা প্রতিরোধক স্প্রে এবং মাস্ক বিতারণ কর্মসুচি পালন করে। এ সময় উপস্থিত ছিলেন,সাবেক সাধারন সম্পদক,অালমগীর হোসেন, নবাবগঞ্জ সরকারি কলেজ শাখা ছাত্রদল ও অাহব্বায়ক পদপ্রার্থী গোমস্তাপুর উপজেলা ছাত্রদল। অারোও উপস্থিত ছিলেন, পার্বত্যীপুর ইউনিয়নের ছাত্রনেতা জাহাঙ্গীর অালোম, রাধানগর ইউনিয়ন ছাত্রদলের পক্ষে থেকে ছাত্রনেতা গোমাম মর্তুজা,রাব্বানি,সুলভ,সুজন,ছাত্রনেতা অাল-অামিন সহ প্রমূখ্য ছাত্রদল।

এদিকে করোনা সংক্রমণ নিয়ন্ত্রনে সার্বিক সহযোগীতায় ছিলেন, মোঃ অহেদুজ্জামান ম্যানেজার, মধুমতি, যাতাহারা শাখা। এসময় ছাত্রদলের পক্ষথেকে বলা হয়, বিশ্বব্যাপী মারাত্মক মহামারী সারা বিশ্বে করোনা ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়ে ৩৩ হাজার ৯৬৭জন মারা যায়।এবং এখন পর্যন্ত এ ভাইরাস শনাক্ত হয়েছে ৭ লাখ ২১ হাজার ৯৫৬ জনের শরীরে। যা মৃত্যুর মিছিল হয়ে বহু সংখ্যক মানুষের প্রানহানীর ঘটনা ঘটছে। অার তাই এমত অবস্থায় বিশ্বব্যাপী মহামারীতে মানুষের পাশে দাঁড়ানো সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ বলে তারা মনে করেন। তারা অারোও বলেন,এ দুঃসময়ে মানুষের পাশে থেকে নিজে বেঁচে থাকা সহ অপরকে বাঁচা তথা দেশেকে বাঁচার তাগিদে অসহায়দের পাশে এসে করোনা ভাইরাসের সংক্রমণ কমিয়ে অানতে এ প্রতিরোধক স্প্রে সহ মাস্ক বিতারণ কর্মসূচি পালন করে অনেকটা সংক্রমণ কমিয়ে অানা সম্ভাব বলে তারা মনে করেন। এছাড়াও মহামারি মারাত্মক করোনা ভাইরাসের প্রতিরোধক ও জনসচেতনতা মূলক কর্মসূচি পালন কালে ছাত্রদলের সাবেক সাধারন সম্পদক, মোঃঅালোমগীর হোসেন বলেন,এলাকার বিভিন্ন ব্যাংক,বীমা,কোম্পানী,প্রকল্প, এনজিও এবং বড় বড় ব্যবসায়ী সহ বৃত্তবানরা যদি এই মারাত্মক করোনা ভাইরাস নামোক দুর্যোগকালীন সময় শুকনো খাবার চাল,ডাল, তৈল সহ স্যানিটাইজার বিতারণে মানুষের পাশে মানুষ এগিয়ে অাসলে হয়তো অনেকটা সংক্রমণ মুক্ত করে দেশকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে অানা যেতে পারে বলে তিনি মনে করেন।

এছাড়াও কর্মসূচি পালনকালীন সময় জনসচেতনতাকে উদ্দোশ্য করে বলেন, ভীতুসন্তুষ্ট নয় সচেতনতাই পারে বিশ্বব্যাপী মহামারী করোনা ভাইরাসকে মোকাবেলা করা। এছাড়াও তিনি বলেন,নিজের বাড়ীর অাঙ্গিনা পরিস্কার পরিছিন্ন রেখে নিজে তথা দেশকে স্বাভাবিক অবস্থায় অানতে অাপনার ভূমিকা অনিসিকার্য্য। ঐ সময় তিনি অারোও বলেন, নিজ নিজ উদ্দোগে যতটুকু পারা যায় অসহায় গরিব দুঃখীদের মাঝে চাল ডাল নিত্য প্রয়োজনীয় খাবার সহ করোনা ভাইরাসের সংক্রমণ কমিয়ে অানতে বিভিন্ন প্রয়োজনীয় দ্রব্য বিতারণ করার অাহ্বান জানান জাতীয়তাবাদী দল বিএনপির অঙ্গসংগঠনের ছাত্রদল।

এছাড়াও করোনা ভাইরাসের প্রতিরোধক স্প্রে এবং মাস্ক প্রদান কালীন সময় প্রয়োজনীয় ক্রেতা বিক্রেতাদের অবগতি করে বলেন, জনগনের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জনগণেকে সামাজিক দূরত্ব বজায় রেখে দৈনন্দিন প্রয়োজনীয় দ্রব্য ক্রয় বিক্রয় করে অপ্রয়োজনে নিজ নিজ ঘরের বাহিরে যাওয়া থেকে বিরতি থাকার সতর্কবাণীতে নিষেধাজ্ঞায় নির্দেশনা দেওয়া হয় ছাত্রদলের পক্ষথেকে। জীবানু নাশক প্রতিরোধক স্প্রে শেষে সাংবাদিকদের বলা হয় বিশ্বব্যাপী মহামারী মারাত্মক করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতার বিকল্প কিছুই নাই, অার তাই অাপনি বাঁচলে জাতী বাঁচবে তথা দেশ বাঁচবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর
টিভি চ্যানেল
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581