শনিবার, ১১ মে ২০২৪, ০৫:০২ অপরাহ্ন

কক্সবাজারের মহেশখালীতে প্রতিবন্ধীর জমি জুর-জবর দখলের চেষ্টা; প্রশাসনের সু-দৃষ্টি কামনা; সর্ব মহলে নিন্দার ঝড়; ! ? Matrijagat TV

মাতৃজগত টিভি ডেস্ক
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২০

কক্সবাজারের দ্বীপাঞ্চলীয় উপজেলা মহেশখালীতে প্রতিবন্ধী অসহায় পরিবারের জীবিকা নির্বাহের একমাত্র অবলম্বন কৃষি জমিটি স্থানীয় এক শীর্ষ সন্ত্রাশ (জয়নাল বাহীনি) বাহীনি সহ বাহীনির সদস্য কম্পিউটার কর্মী মোহাম্মদ নেছার জুর পূর্বক দখল করার চেষ্টার অভিযোগ উঠেছে।

এক সময় জিন্দা মানুষকে যেখানে সরাসরি মাটিতে পুতে হত্যা করা হতো। সরকারের কার্যকরী ভুমিকায় বর্তমানে এই সমালোচিত মহেশখালীতে আইনশৃঙ্খলা, প্রশাসনিক ইতিবাচক সক্রিয়তার কোন কমতি নেই। বর্তমানে মহেশখালীও অন্যান্ন উপজেলার মতো মডেল উপজেলাতে রুপান্তরিত হচ্ছে।

কিন্তু পূর্ব পুরুষের জের ধরে কিছু কিছু সন্ত্রাশ বাহীনির সক্রিয়তা এখনো দেখা যায় এই মহেশখালীতে।

উক্ত ঘঠনার বিষয়ে বিস্তারিত রহস্য উদঘাঠন করতে গিয়ে জানা যায়: প্রতিবন্ধীর পরিবার শান্তসৃষ্ট আইনসৃঙ্খলার প্রতি শ্রদ্ধাশীল এক অসহায় পরিবার। পরিবারের প্রধান প্রতিবন্ধী ছেলের ভাই হোছন একজন গাড়ি চালক। জমির ফসল এবং গাড়ি চালিয়ে স্বল্প আয়ে তার পরিবারের ভরণ পোষণ হয়।

অন্যদিকে অভিযোক্ত  সন্ত্রাশ বাহীনিরা ও তাদের অন্যতম সদস্য কম্পিউটার অপারেটর নেছার হলো এক দলবদ্ধ ভূমি খেকো। প্রতারণার জাল বসিয়ে দলিল দস্তাবেজ নকল করে বিভিন্ন সাধারণ মানুষের জায়গা জমি দখল করে তারা ।

অভিযোগ করী হোছন ড্রাইভার জানান তাদের পৈত্রিক সূত্রে প্রাপ্ত শত বছরের দখলীয় জমি হতে আকস্মিক শীর্ষ সন্ত্রাশ বাহীনি জয়নাল বাহীনি ও নেছার পাকা ধান কেটে নিয়ে যায়। উক্ত ঘঠনার পর হোছন বাদী হয়ে মহেশখালী থানায় জি. আর নং- ১৩২/১৯ দায়ের করেন ।মামলার তদন্তকারী কর্মকর্তা ঘঠনার বিষয়ে অনুসন্ধান করার পর হোছন এর পক্ষে আদালতে সার্চ সীট দাখিল করেন।

এতে ক্ষিপ্ত হয়ে অসহায় পরিবারের বিরুদ্ধে অভিযোক্ত নেছার ৩০/০১/২০২০ খ্রিঃ তারিখে একটি মিথ্যা মামলা দায়ের করেন।

উক্ত বিষয়কে কেন্দ্র করে মহেশখালীর সর্বস্থরের মানুষের কাছে সমালোচনার ঝড় উঠেছে। বিভিন্ন সচেতন মহলের পক্ষ থেকে জানানো হচ্ছে প্রতিবাদ ।

উক্ত বিষয়ে কক্সবাজারস্থ মহেশখালী চালক কল্যান সমিতিরর পক্ষ থেকেও একটি প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এছাড়াও কক্সবাজারের লোকাল বিভিন্ন প্রিন্ট এবং ইলেকিট্রক মিডিয়াতে এই বিষয়ে বেশ কিছু প্রতিবেদন হয়েছে।

উরোল্লেখিত বিষয় নিয়ে জেলা উপজেলার সর্বস্থরের আইনশৃঙ্খলা বাহীনি ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন মহেশখালীর সর্বস্থরের মহল। এই অসহায় পরিবারের আকুতি তারা যেনো এই শীর্ষ (জয়নাল বাহীনি) সন্ত্রাশ বাহীনি ও ভূমি খেকো নেছার এর কবল থেকে রক্ষা পায়।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581