শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৪০ অপরাহ্ন

উপজেলা সন্দ্বীপে রিকল প্রজেক্ট এসডিআই’র উদ্যোগে কোভিড-১৯ সহায়তা প্রদান

চট্টগ্রাম বিভাগীয় ব্যুরো প্রধান
  • আপডেট টাইম মঙ্গলবার, ৯ জুন, ২০২০


রিয়াদুল মামুন সোহাগঃ সন্দ্বীপে বৈশ্বিক মহামারী করোনার প্রভাবে ক্ষতিগ্রস্থ ও অসহায় হয়ে পরা নিন্ম আয়ের মানুষদের মাঝে রিকল ২০২১ প্রজেক্ট এসডিআই’র উদ্যোগে ও দাতা সংস্থা অক্সফ্যামের সহযোগিতায় কোভিড-১৯ সহায়তা হিসেবে খাদ্য ও স্বাস্থ্য সামগ্রি বিতরন করা শুরু হয়েছে ৮ জুন।

প্রথম দিনে রহমতপুর দক্ষিন পূর্ব সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে অত্যান্ত সু-শৃঙ্খল ভাবে ও স্বাস্থ্যবিধি মোতাবেক সামাজিক দুরত্ব রক্ষা করে এ কোভিড-১৯ সহায়তা প্রদান শুরু হয়েছে। রহমতপুর ইউনিয়নের ৮৩ জন সদস্যের মাঝে এ ত্রান বিতরন শুরু করার পর আজ ৯ জুন সকালে আজিমপুর ইউনিয়ন পরিষদ চত্বরে ৭৩ জনকে এবং মুছাপুর ইউনিয়ন আব্দুল্যা খুরশিদ প্রাথমিক বিদ্যালয়ে সহায়তা প্রদান করা হয়েছে। আগামীকাল কালাপানিয়া চৌধুরী বিদ্যানিকেতনে ত্রান সহায়তা প্রদানের মাধ্যমে এর সফল সমাপ্তি ঘটবে।

আজিমপুর ইউনিয়ন পরিষদ চত্বরে আজকে ত্রান বিতরনকালে প্রধান অতিথি ছিলেন আজিমপুর ইউপি চেয়ারম্যান আব্দুল আজিজ।অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- এসডিআই রিকল প্রজেক্ট এর প্রকল্প সমন্বয়কারী অতুল কৃষ্ণ মজুমদার,এসডিআই সন্দ্বীপ অঞ্চলের ভারপ্রাপ্ত আঞ্চলিক ব্যবস্থাপক
ফসিউল আলম, মাঠ কর্মকর্তা ,বাদল রায় স্বাধীন,ঈসমাঈল ফরিদ,মালতী সরকার,
মোঃ ফারুক, সম্পদ চক্রবর্ত্তী প্রমুখ।

প্রধান অতিথি আব্দুল আজিজ চেয়ারম্যান জানান রিকল প্রজেক্ট দীর্ঘদিন সময়ে অবকাঠামো উন্নয়ন সহ দরিদ্র মানুষের উপার্জন বাড়ানোর জন্য বিভিন্ন সহায়তা করছে। আজ এই ত্রান সহযোগিতা বা মানবিক সহায়তা প্রদানের জন্য সাধুবাদ জানাই।

এরপর কয়েকজন উপকারভোগী দীর্ঘ লকডাউন শেষে এ মানবিক সহায়তা তাদের অনেক উপকারে আসবে বলে মন্তব্য করেন।

উল্লেখ্য যে সন্দ্বীপের রহমতপুর, আজিমপুর,মুছাপুর ও কালাপানিয়া সহ ৪ টি ইউনিয়নের রিকল প্রজেক্টের কর্মএলাকার মোট ৩০ টি সিবিও সদস্যদের মাঝে ২৫০ জনকে সহায়তা স্বরুপ চাল,ডাল,তৈল সাবান,ডিটারজেন্ট পাউডার স্যানিটারী ন্যাপকিন সহ মোট ৬ টি আইটেমের এক একটি প্যাকেট প্রদান করা হয়েছে ।এবং এই ২৫০ জন উপকারভোগীর তালিকা প্রনয়ন করেছে এলাকার দরিদ্র জনগোষ্ঠীদের সংগঠন কমিউনিটি বেইজড অর্গানাইজেশনের নেতৃবৃন্দ।যা বিতর্কহীন পন্থায় উপকারভোগী নির্বাচনের একটি সুন্দর প্রক্রিয়া।যা অন্যদের মাঝে অনুকরনীয় হতে পারে বলে জানান রিকল প্রজেক্টের কর্মকর্তা বৃন্দ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581