শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৩:২৮ অপরাহ্ন

উখিয়া ডিগ্রী কলেজের অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছে রাসেল মিয়া |মাতৃজগত টিভি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০

নিজস্ব প্রতিবেদন :

উখিয়া ডিগ্রী এন্ড বিশ্ববিদ্যালয় কলেজে মহামারীর বন্ধ চলাকালীন সময়ের মাসিক ফি আদায়ের বিরুদ্ধে প্রতিবাদ।

দীর্ঘ সাত মাস ধরে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান মহামারীর কারণে বন্ধ রয়েছে। বছরে যে ৮৫ দিন সরকারি ছুটি থাকে এই বন্ধটা তো সেই তালিকায় পড়ে না ।

মহামারীর শুরুর দিকে লকডাউন ঘোষণা করা হয়েছিল যা দুই থেকে তিন মাস স্থায়ী ছিল। সেই থেকে শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি সকল ধরনের ব্যবসায়িক প্রতিষ্ঠানও বন্ধ ছিল।

তখন হয়তো শতকরা ৫০ শতাংশ পরিবার সরকারি এবং বিভিন্ন ফাউন্ডেশন থেকে সহায়তা পেলেও ৫০ শতাংশ পরিবার কোনো ধরনের সহায়তা পায়নি।

সবাই লকডাউনে তাদের এতোদিনের জমানো অর্থ বসে বসে খেয়ে শেষ করেছে।

তখন সবার আর্থিক অবস্থা বিবেচনা করে দোকানের মালিকগণ দোকানদারদের মাসিক ভাড়া মওকুফ করে দেন এবং বাসা ভাড়াটিয়াদেরও মাসিক ভাড়া মওকুফ করে দেন বাড়িওয়ালা গণ।

এখন ব্যবসায়িক প্রতিষ্ঠান হালকা-পাতলা চালু হলেও তাদের আর্থিক অবস্থা আগের মতো নেই।লকডাউনে যে ক্ষতির সম্মুখীন হয়েছে তা এখনও পুষিয়ে উঠতে পারেনি।

মহামারীর কারণে এইচএসসি পরীক্ষা বাতিল হওয়ায় শিক্ষার্থীদের ফরম ফিলাপের আংশিক টাকা ফেরত দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা বোর্ড।

কিন্তু এরি মধ্যে আমাদের উখিয়া ডিগ্রী কলেজের অনার্সের প্রত্যেক ডিপার্টমেন্টের প্রথম বর্ষে থেকে নতুন চতুর্থ বর্ষের ছাত্র-ছাত্রীদের ইনকোর্স পরীক্ষার নোটিশে বকেয়া মাসিক ফি এবং ইনকোর্স পরীক্ষার ফি প্রায় নয় হাজার আটশত টাকা করে আদায় করার কথা উল্লেখ করেছে।

কিন্তু আমাদের কলেজে অন্যান্য কলেজগুলোর মতো অনলাইনে ক্লাস নেওয়ার ব্যবস্থা করেনি কলেজ কর্তৃপক্ষ।
আমরা আজ পর্যন্ত কোন ধরনের ক্লাস পায়নি।

তাহলে কোন ইস্যুতে আমাদের কাছ থেকে বন্ধ চলাকালীন সময়ের মাসিক ফি আদায় করার জন্য নোটিশ প্রদান করেছে ?

স্যার আমাদের উখিয়া ডিগ্রী কলেজের শিক্ষার্থীদের পরিবারের আর্থিক অবস্থার খোঁজ নিলে দেখা যাবে শতকরা ৯০ শতাংশ মধ্যবিত্ত এবং নিম্ন শ্রেণীর পরিবারের ছেলে,মেয়ে।
সবার বাবাই দিনমজুর।আবার অনেক অনার্স পড়ুয়া ছেলে,মেয়ে পরিবারের হাল ধরেছে।

উখিয়া ডিগ্রী কলেজের গভর্নিং বডির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার উখিয়া স্যারের দৃষ্টি আকর্ষণ করছি,দেশের বর্তমান পরিস্থিতি এবং এতোদিন অনলাইনে ক্লাস না নেওয়ার বিষয়টি বিবেচনা করে কলেজ বন্ধ-কালীন সময়ের মাসিক ফি মওকুফ করার জন্য বিনীত অনুরোধ জানাচ্ছি।

সকল ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে
রাসেল মিয়া
অনার্স হিসাববিজ্ঞান বিভাগ,
উখিয়া কলেজ এন্ড বিশ্ববিদ্যালয় ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর
টিভি চ্যানেল
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581