মঙ্গলবার, ১১ জুন ২০২৪, ০২:৩৬ অপরাহ্ন

আমিও আমার বাবার মতো এ ইউনিয়নের সুনাম ধরে রাখতে চেষ্টা করব ইনশাআল্লাহ — দিপা

স্টাফ রিপোর্টার-,তামিম হাসান।
  • আপডেট টাইম শনিবার, ১৫ জানুয়ারী, ২০২২

সিলেট বিভাগে এই প্রথম আওয়ামী লীগের মনোনিত নৌকার মাঝি হয়ে বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন নারী নেত্রী নাসরিন সুলতানা দিপা।
তিনি সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার হাওর অধ্যুষিত ৫ নং সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়নে ৫ম ধাপে গত ৫ জানুয়ারি নির্বাচনে বিপুল ভোটে নির্বাচিত হন।
নব নির্বাচিত নাসরিন সুলতানা দিপা পারিবারিক ভাবেই একজন মানবদরদী,সমাজ সেবক,শিক্ষানুরাগী। নাসরিন সুলতানা দিপা সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি একাধারে সুনামগঞ্জ ওমেন্স চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক,সুনামগঞ্জের দৃষ্টি নন্দন, অত্যাধুনিক ফারিহা একাডেমির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, ধর্মপাশা উপজেলা উন্নয়ন ফোরামের মহিলা বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।
নাসরিন সুলতানা দিপার বাবা মরহুম গিয়াস উদ্দিন চৌধুরী ছিলেন ওই ইউনিয়নের চেয়ারম্যান, তার নানা মনির উদ্দিন চৌধুরীও ছিলেন ওই ইউনিয়নের চেয়ারম্যান।
তার নানা চেয়ারম্যান থাকাকালীন ইউনিয়নের জনসাধারণ নিরাপদে, স্বস্তি ও শান্তিতে দিনাতিপাত করে আসছিল। নাসরিন সুলতানা দিপার বাবা চেয়ারম্যান থাকাকালীন সময়ে এলাকায় বিচার ব্যবস্হা ছিল সন্তোষজনক। গাও- গেরামে মারামারি – হানাহানি সহ যাবতীয় সমস্যা নিজ দায়িত্বে তিনি সমাধান করে দিতেন।
নব নির্বাচিত নাসরিন সুলতানা দিপার স্বামী আসাদুজ্জামান সেন্টু সুনামগঞ্জের যুব সমাজের আইকন। আসাদুজ্জামান সেন্টু সুনামগঞ্জের জেলা আওয়ামী যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক ও বাংলাদেশ আওয়ামী লীগের সুনামগঞ্জ জেলা শাখার সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন, পাশাপাশি সুনামগঞ্জ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।
নব নির্বাচিত ইউপি চেয়ারম্যান নাসরিন সুলতানা দিপার সাথে সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়নের শিক্ষা, চিকিৎসা, যোগাযোগ সহ বিভিন্ন বিষয় নিয়ে গতকাল শুক্রবার বিকেলে কথা হলে তিনি
আমাদের সার্চবিডি২৪ কে জানান,
হাওড় থেকে যেন কৃষকেরা সুন্দরভাবে ধান নিয়ে আসতে পারে সে ব্যাপারে আমার প্রথম পদক্ষেপ থাকবে গোপাট নির্মাণ করে দেয়া। কৃষকের মুখে হাসি ফুটবে তখনই যখন আমি গোপাট করতে পারব। দ্বিতীয়ত নারীদের উচ্চশিক্ষার ব্যাপারে আমার সর্বোচ্চ সহযোগিতা থাকবে, নারীরা যেন নির্যাতিত না হয়, নারী রা কিছু করে খেতে পারে সে ব্যাপারে আমার লক্ষ্য থাকবে। হাওর অধ্যুষিত আমার ইউনিয়ন এলাকায় এক গ্রাম থেকে আরেক গ্রামে যাতায়াতের কিছু রাস্তা খুব ভয়াবহ, এক্কেবারে নাজুক অবস্থা। আমার সর্বোচ্চ চেষ্টা থাকবে রাস্তাঘাট মেরামত করা গ্রামের প্রকৃত সৌন্দর্য রক্ষা করা।
“গ্রাম হবে শহর, আমার গ্রাম আমার শহর ”
মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার এই প্রতিপাদ্য বিষয়টিকে প্রাধান্য দিয়ে আমি আমার ইউনিয়নকে ঢেলে সাজাবো।
আমার ইউনিয়নে বাল্যবিবাহ বন্ধ রাখবো, সেদিকটায় আমার কড়া নজরদারি থাকবে ইনশাআল্লাহ। লক্ষ্য করছি হাওর এলাকায় গ্রামে, পাড়ায় – মহল্লায় যুবকদের অনেকেই মাদকাসক্ত হয়ে পড়েছে, বিশেষ করে মধ্যবয়সী যুবকরা মাদক কারবারি সহ মাূকাশক্ত।এ ব্যাপারে আমি সর্বোচ্চ চেষ্টা করব মধ্য বয়সী যুবকরা যেন মাদকাসক্ত না হয়। আমি যুবদের অবসর সময় কাটানোর জন্য খেলার মাঠ করব, ওরা যেন পড়াশুনার পাশাপাশি সময়ে খেলাধুলা করে নিজের অবসর সময়টা পার করতে পারে। সাংস্কৃতি চর্চায় ও বই পড়ার প্রতি যেন যুব ও শিক্ষিত জনগোষ্ঠী মনযোগী হয় সেই ব্যাপারে আমার পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা থাকবে।
মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যুব সমাজকে মাদশাক্ত ও মোবাইল আশক্ত থেকে ফিরিয়ে আনতে বাংলাদেশের প্রতিটি জেলায় সরকারি গণ গ্রন্থাগার প্রতিষ্টা করেছেন,বই পড়ার প্রতি মনোযোগী হতে বেসরকারি গণগ্রন্থাগার স্হাপন করতে যুব সমাজকে উৎসাহিত করছেন,ভ্রাম্যমাণ লাইব্রেরির মাধ্যমে বই পড়ার প্রতি মনোযোগী বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।
“মুজিব শতবর্ষের অঙ্গিকার,ঘরে ঘরে গ্রন্হাগার”। এই প্রতিপাদ্য বিষয়টিকে সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এলাকায় এলাকায় গ্রন্থাগার গড়ে তুলতে সাহায্য ও সহযোগিতা করে যাচ্ছেন। আমি সেই লক্ষ্য নিয়ে এলাকায় যুব সমাজ ও শিক্ষিত জনগোষ্ঠীকে বই পড়ার প্রতি মনোযোগী করার জন্য যথাসাধ্য সাহায্য ও সহযোগিতা করব ইনশাআল্লাহ।
অসহায় প্রতিবন্ধী দের জন্য আমি প্রতিটা গ্রামে যাব কোথায় অসহায় প্রতিবন্ধী আছে তাদের জন্য আমার বিশেষ ব্যবস্থা থাকবে। আমার ইউনিয়নের নুরপুর গ্রামে তৃণমূল অটিস্টিক বুদ্ধি প্রতিবন্ধী ও সমন্বিত প্রতিবন্ধী বিদ্যালয়ে প্রতিবন্ধী শিক্ষার্থীদেরকে আমি ব্যক্তিগত তহবিল থেকে সাহায্য ও সহযোগিতা করেছি এবং আগামীতেও সহযোগিতা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ। আমি সত্য এবং ন্যায়ের পথে থাকবো।আমিও চেষ্টা করব আমার বাবার মতো এই
ইউনিয়নে সুনাম রক্ষা করতে।
পরে নব নির্বাচিত নাসরিন সুলতানা দিপা আমাদের সার্চবিডি২৪ এর মাধ্যমে সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়নবাসীকে আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা জানান এবং ইউনিয়নবাসী সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581