শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩:০৮ পূর্বাহ্ন

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিবৃতি।

স্টাপ রিপোর্টারঃ মুহাম্মদ মতিন
  • আপডেট টাইম মঙ্গলবার, ২৩ জুন, ২০২০

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিবৃতি।

৭১ বছর পর পেরোলো দক্ষিণ পূর্ব এশিয়ার সর্ববৃহৎ রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ । নানা চড়াই-উৎরাই পেরিয়ে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় সংগঠন এটি ।আওয়ামী লীগ মানুষকে দিয়েছে একটি স্বাধীন দেশ যার জন্য বাঙালি লড়াই করেছে দীর্ঘ ২৩ বছর। ৫২’র ভাষা আন্দোলন, ৬৬’র ছয় দফ, ৬৯’র এর গণঅভ্যুত্থান, সর্বোপরি ৭১’এ ৩০ লক্ষ মানুষের রক্ত এবং ২ লক্ষ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে আমরা পেয়েছি স্বাধীন বাংলাদেশে। যার নেতৃত্ব দিয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগ । আওয়ামী লীগ মানুষের চিন্তা চেতনাকে লালন করে।

মানুষই আওয়ামী লীগের মূল শক্তি। বঙ্গবন্ধু চেয়ে ছিলেন সোনার বাংলা গড়তে ভৌগোলিক মুক্তির পাশাপাশি অর্থনৈতিক মুক্তি। কিন্তু ৭৫’র ১৫ আগস্ট ঘাতকের বুলেট ক্ষতবিক্ষত করে দিয়েছিল বাঙালির আশা-আকাঙ্ক্ষাকে। বাংলাদেশ দীর্ঘ ২১ বছর চলেছে উল্টো রথে। বাংলাদেশকে মিনি পাকিস্তান বানানোর অপচেষ্টা করা হয়েছিল। মুক্তিযুদ্ধের চেতনাকে বাংলাদেশ থেকে নির্বাসিত করা হয়েছিল। স্বাধীনতা বিরোধীদের গাড়িতে তুলে দেওয়া হয়েছিল স্বাধীন বাংলাদেশের পতাকা। আর এই পরিস্থিতি থেকে বাংলাদেশের মানুষকে মুক্তি দিয়েছেন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের হাজারো নেতাকর্মী রক্ত দিয়েছে স্বাধীনতা বিরোধী অপশক্তিদের রুখতে। বঙ্গবন্ধুর অসমাপ্ত কর্মসূচি বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন জননেত্রী শেখ হাসিনা।সকল দুর্যোগে আওয়ামী লীগ সবসময় মানুষের পাশে ছিল আওয়ামী লীগের লক্ষ লক্ষ নেতাকর্মী ঝাঁপিয়ে পড়েছে যে কোনো মানবিক প্রয়োজনে মৃত্যু জেনেও মানুষের পাশে দাঁড়াতে দ্বিধাবোধ করেনি।

আওয়ামী লীগের নেতা-কর্মীরা বৈশ্বিক করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ বাংলাদেশের মানুষের পাশে দাঁড়িয়েছে আর এ কারণে একে একে আওয়ামী লীগের জনপ্রিয় নেতারা মৃত্যুর কোলে ঢোলে পড়েছেন জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এটার নামই আওয়ামী লীগ। আওয়ামী লীগ অতীতের ন্যায় ভবিষ্যতেও বাংলাদেশের মানুষের পাশে থাকবে সর্বক্ষণ আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর মহান এই ক্ষণে আমাদের শপথ হোক বাংলাদেশের মানুষকে রক্ষার বগুড়া জেলা আওয়ামীলীগের সভাপতি মজিবুর রহমান মজনু ও সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু এক যুক্ত বিবৃতিতে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উপরোক্ত কথাগুলো বলেন প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ ২৩ জুন টেম্পল রোডস্থ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ প্রচার করা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরীর আরো খবর
টিভি চ্যানেল
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581