রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০১:৫০ পূর্বাহ্ন

অবৈধ অভিবাসীদের জন্য কুয়েতে সাধারণ ক্ষমা ঘোষণা ১৬ এপ্রিল হতে ২০ এপ্রিল পর্যন্ত বাংলদেশীদের সময়! 📺 Matrijagat TV

 কুয়েত প্রতিনিধিঃ মোঃ মফিজুর রহমান:
  • আপডেট টাইম শনিবার, ৪ এপ্রিল, ২০২০

কুয়েত সরকার তাদের দেশের অবৈধ অভিবাসীদের সাধারণ ক্ষমা ঘোষণা করেছে। কুয়েতের স্থানীয় ইংরেজি দৈনিক পত্রিকা আরব টাইমস এক সংস্করণে প্রকাশ করে দেশটিতে বর্তমানে বিভিন্ন দেশের প্রায় দুই লাখ অবৈধ অভিবাসী রয়েছে।

১ এপ্রিল থেকে ৩০ এপ্রিল পর্যন্ত এই সময়ের মধ্যে দেশটিতে অবৈধ অভিবাসীরা কোন প্রকার জেল অথবা জরিমানা প্রদান করা ছাড়া যার তার নিজ দেশে যেতে পারবে।।বাংলাদেশী অবৈধ অভিবাসীদের জন্য আগামী ১৬ এপ্রিল হতে ২০ এপ্রিল এর মধ্যে নিদৃষ্ট সময়ে যোগাযোগ করতে বলা হয়েছে। যে সকল অবৈধ অভিবাসীরা সাধারণ ক্ষমার সময়ে কুয়েত ত্যাগ করবেন তারা নতুন ভিসা নিয়ে পুনরায় কুয়েতে প্রবেশ করতে পারবেন । এর মধ্যে কারো নামে যদি কুয়েত ত্যাগের নিষেধাজ্ঞা থাকে অথবা ফৌজদারি মামলা থাকে তারা এই সুবিধা গ্রহন করতে পারবে না বা সাধারণ ক্ষমার আওয়তায় আসবে না। করোনা ভাইরাস বর্তমান পরিস্থিতি বিবেচনা করে দেশটির দেশটির সরকার এই সিদ্ধান্ত নিয়েছেন। যে নিয়মে কুয়েত থেকে দেশে ফিরবেন তারা ফরওয়ানিয়া একালার ব্লক ১ এর আলাদা দুইটি স্কুলে এই কার্যক্রম ও সেবা প্রদান করা হচ্ছে । পুরুষদের জন্য আল মুথানা প্রাথমিক বিদ্যালয় (বালক) ব্লক-১ রোড নাম্বার-১২২ এবং মহিলাদের জন্য ফরওয়ানিয়া প্রাথমিক বিদ্যালয় (মেয়ে) ব্লক -১, রোড নাম্বার- ৭৬।সকাল ৮ টা থেকে শুরু করে দুপুর ২ টা পর্যন্ত সপ্তাহে ৭ দিন খোলা থাকবে। যে সকল প্রয়োজনীয় কাগজপত্র লাগবে মূল পাসপোর্ট যদি থাকে অথবা পাসপোর্ট ফটোকপি,৩ কপি পাসপোর্ট সাইজ ছবি বেকগ্রাউন্ড নীল অথবা কুয়েতের সিভিল আইডি বা সিভিল আইডির ফটোকপি তাও না থাকলে বাংলাদেশের জাতীয় পরিচয় পত্র বা ফটোকপি থাকলেও চলবে। কোন ধরণের কাগজ পত্রের জন্য এম্বাসিতে যাওয়ার প্রয়োজন নেই সরাসরি নিদৃষ্ট সময়ে নিদৃষ্ট স্থানে যোগাযোগ করতে হবে।

অবৈধ অভিবাসীদেরকে বিমান টিকেট তথা যাবতীয় খরচ কুয়েত সরকার বহন করবেন বলে জানিয়েছেন দেশটির সরকার । কার্যক্রম শেষ হতে যে কয়দিন সময় লাগে সেকয়দিন তাদের নির্ধারিত স্থানে থাকতে হবে সে ক্ষেত্রে থাকা ও খাওয়া কুয়েত সরকার বহন করবেন ।

তাই যাওয়ার সময় প্রয়োজনীয় কাগজপত্র ও কাপড় চোপড় ব্যাগ সঙ্গে করে নিয়ে যেতে হবে। বিভিন্ন দেশের নাগরিকদের নিন্মে উল্লেখিত সময়ে প্রয়োজনীয় কাগজপত্র সহ যোগাযোগ করতে বলা হয়েছে। ফিলিপিনোস: ১ এপ্রিল থেকে ৫ এপ্রিল। মিশরীয় ইজিবশন : ৬ এপ্রিল থেকে ১০ এপ্রিল ভারতীয়: ১১ এপ্রিল থেকে ১৫ এপ্রিল বাংলাদেশী: ১৬ এপ্রিল থেকে ২০ এপ্রিল শ্রীলঙ্কান: ২১ শে এপ্রিল থেকে ২৫ এপ্রিল অন্যান্য জাতীয়তা: ২৬ থেকে ৩০ এপ্রিল। এর আগে ২০১৮ সালেে অবৈধ অভিবাসীদের জন্য সাধারণ ক্ষমা ঘোষণা করছিল কুয়েত সরকার । জাতীয় দৈনিক মাতৃ জগত টিভি সংবাদ প্রতিনিধি, কুয়েত।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
টিভি চ্যানেল
Theme Dwonload From ThemesBazar.Com
matv2425802581