রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৪:৫৬ পূর্বাহ্ন

অবহেলিত সাতক্ষীরা’র উন্নয়নে আগামী বাজেটে পর্যাপ্ত বরাদ্দের দাবীতে জেলা নাগরিক কমিটির মানববন্ধন! 📺 Matrijagat TV

 আজহারুল ইসলাম সাদী, সাতক্ষীরা প্রতিনিধিঃ
  • আপডেট টাইম রবিবার, ১ মার্চ, ২০২০

অবহেলিত দক্ষিণ বঙ্গের সাতক্ষীরা জেলার উন্নয়নে আগামী বাজেটে পর্যাপ্ত বরাদ্দের দাবীতে সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির মানববন্ধন ও পথ সভা অনুষ্ঠিত। আজ রোববার ১ লা মার্চ সকাল ১১টা হতে ঘন্টাব্যাপি সাতক্ষীরা-কালিগঞ্জ সড়কের জজকোটের সম্মুখ রাস্তায় উক্ত মানববন্ধনে আলিনুর খান বাবলুর সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা নাগরিক কমিটির আহবায়ক মোঃ আনিসুর রহিম,জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোশারফ হোসেন মশু, এডভোকেট শেখ আজাদ হোসেন বেলাল, এডভোকেট আবুল কালাম আজাদ, মধাব চন্দ্র দত্ত, এডভোকেট শাহনওয়াজ পারভীন মিলি, এডভোকেট আল মাহামুদ পলাশ, এডভোকেট এবিএম সেলিম, এডভোকেট কাজী হাবিব, আব্দুস সামাদ, হায়দার আলী শান্ত, এডভোকেট মোস্তফা জামান, মোস্তাফিজুর রহমান, ন্যাপনেতা আলি হায়দার শান্ত,।

উক্ত মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন প্রিন্সিপাল মনিরুজ্জামান, প্রভাষক শরিফুল ইসলাম, আজহারুল ইসলাম সাদী,আহসান হাবিব, জহুরুল কবির, লুৎফর রহমান টুকু, শাহ শওকত আলি প্রমুখ। মানববন্ধনে বক্তারা বলেন, সারাদেশে উন্নয়ন হচ্ছে কিন্তু সাতক্ষীরা জেলার উন্নয়নের গতি খুবই ধীর। প্রাকৃতিক দুর্যোগ কবলিত এই এলাকায় শিক্ষার হার কম। দারিদ্রতার হার দেশের অন্যান্য স্থানের চেয়ে অনেক বেশী।

ফলে মৌলবাদ জঙ্গিবাদসহ নানা সংকটে জর্জরিত এই এলাকা। ব্যাপক কর্মসংস্থান সৃষ্টি, শিক্ষার হার বৃদ্ধি এবং অর্থনৈতিক উন্নয়নের মাধ্যমে এই এলাকাকে এগিয়ে নিতে হবে। মানববন্ধনের বক্তারা আরো বলেন, গত ১০ বছরেও সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল পূর্ণাঙ্গভাবে চালু করা হয়নি। জরুরি বিভাগ না থাকায় রোগীরা বাইরে চিকিৎসা নিতে বাধ্য হচ্ছে। সাতক্ষীরা বাইপাস সড়ক ভোমরা স্থল বন্দর সড়কের সাথে যুক্ত না করে মেডিকেল কলেজ গেটে যুক্ত করা হয়েছে যা সঙ্কটাপন্ন, বাইপাস সড়ক টি লাবসা পলিটেকনিক ইনস্টিটিউট থেকে ভোমরা স্থল বন্দর রোডে সংযুক্ত হওয়ার কথা থাকলেও স্বার্থনেষী ব্যক্তির স্বার্থে মেডিকেল কলেজের সম্মুখে সংযুক্ত করা হয়েছে ফলে প্রতিনিয়ত জনগণের পোহাতে হচ্ছে ভোগান্তি। ইহা ছাড়া মেডিকেল কলেজের রুগিদের গাড়ির শব্দ এবং হরেনে ব্যাপক সমস্যা সৃষ্টি হচ্ছে বলে রুগিদের স্বজন সূত্রে বিস্তর অভিযোগ। অপরদিকে ২৫ বছরেও ভোমরা স্থল বন্দর পূর্ণাঙ্গভাবে চালু করা হয়নি।

সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জ এলাকায় পর্যটন বিকাশে তেমন কোন কার্যক্রম নেই। ফলে উন্নয়নের কাঙ্খিত সুফল পাওয়া যাচ্ছে না। নাভারণ-মুন্সিগঞ্জ রেললাইন নির্মাণ, সাতক্ষীরায় বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা, জেলার জলাবদ্ধতা নিরসনে ড্রেনেজ ব্যবস্থার উন্নতি করন, রাস্তাঘাট সংস্কারসহ ২১ দফা দাবী তুলে ধরেন বক্তারা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর
© All rights reserved © Matrijagat TV
Developed BY Matrijagat TV
matv2425802581